,

দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয় জানেন?

জ্যোতিষ শাস্ত্রে অনেকের কৌতূহল রয়েছে, অনেকেই এসব নিয়ে চর্চা করে থাকেন। অথবা অতীত-বর্তমান-ভবিষ্যত্‍ নিয়ে চর্চায় বিশ্বাস করেন। বিশ্বাস করেন হাতেয় রেখায় নির্ভরশীল ভাগ্যকে। তর্ক-বিতর্কে ঘেরা মানুষের হাতের রেখা নিয়ে প্রচলিত রয়েছে নানা কথা।

তেমনই একটি হল দুই হাতের হৃদয়রেখার মিলন নিয়ে একটি বিষয়। হাতের তালুতে যে তিনটি প্রধান রেখা থাকে, তাদের মধ্যে আঙুলের দিক থেকে প্রথম এবং প্রধানতম স্পষ্ট রেখাটিকেই বলে হৃদয়রেখা। মনে করা হয়, দু’টি হাতের তালু পাশাপাশি মেলালে দুই তালুর হৃদয়রেখা জুড়ে গিয়ে কী ধরনের আকৃতি তৈরি হচ্ছে, তার উপরই নির্ভর করে আপনার দাম্পত্য জীবন কেমন হতে পারে।

প্রথমত, দুই হাতের তালু পাশাপাশি রাখলে হৃদয়রেখা দু’টি জুড়ে গিয়ে যদি একটি সরলরেখা তৈরি হয়, তাহলে মনে করা হয়: এই ব্যক্তিরা শান্ত-শিষ্ট হন। এঁরা অশান্তি সৃষ্টিকারী মানুষদের থেকে দূরে থাকতে পছন্দ করেন। এইসব ব্যক্তিদের সম্বন্ধ করে বিয়ে হওয়ার সম্ভাবনা খুবই বেশি থাকে।

দ্বিতীয়ত, দুই হাতের তালু পাশাপাশি রাখলে দুই হৃদয়রেখা যদি কোনও ভাবেই সংযুক্ত না হয়, তাহলে মনে করা হয়, এঁরা নিজের বয়সের তুলনায় বেশি বুদ্ধিমান এবং পরিণত। অন্যেরা কি ভাবছে, তা নিয়ে এঁরা চিন্তিত নন। বয়সে বড় মানুষের সঙ্গে এঁদের বিয়ে হওয়ার সম্ভাবনা বেশি থাকে বলে মনে করা হয়।

তৃতীয়ত, দুই হাতের তালু পাশাপাশি রাখলে দু’টি হৃদয়রেখা মিলে যদি অর্ধচন্দ্রের মতো একটি আকৃতি তৈরি করে, তাহলে মনে করা হয়, এঁদের মনের জোর অত্যন্ত বেশি। এঁরা অন্তর থেকে ভালোবাসেন। সাধারণত, দীর্ঘদিনের পরিচিত কোনও মানুষকেই জীবনসঙ্গী হিসেবে এঁরা বেছে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *